এলন মাস্ক টুইটার অধিগ্রহণের পরে পরেই নানান বিতর্কের ফলে অনেক নামীদামী মার্কিন বিজ্ঞাপন দাতা এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে হাত গুটিয়ে নিয়েছিল। তবে অধিগ্রহণ শেষ হওয়ার পরেই এলন মাস্ক এর বার্তা দেওয়ার পাশাপাশি সুরক্ষা সংক্রান্ত কয়েকটি সবুজ সংকেত পাওয়ার ফলে আবারও টুইটারে বিজ্ঞাপন দেওয়ার সিদ্ধান্ত গ্রহন করে বৃহত্তম মার্কিন ই-সংস্থা অ্যামাজন। প্রতিবছর টুইটারে বিজ্ঞাপন দেওয়ার জন্য প্রায় ৮০০ কোটি টাকারও বেশি খরচ করার পরিকল্পনা করছে অ্যামাজন। এমনই দাবি করা হয়েছে একটি টুইট বার্তায়।
অ্যামাজনের পাশাপাশি আরো এক জনপ্রিয় মার্কিন টেক সংস্থা অ্যাপেল, টুইটারে বিজ্ঞাপন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে। গত সপ্তাহেই ক্যালিফোর্নিয়ায় কোম্পানির সদর দপ্তরে অ্যাপেল সিইও টিম কুকের সাথে একটি বৈঠক করেছিলেন এলন মাস্ক। বৈঠকে বিজ্ঞাপন সংক্রান্ত জটিলতা সমাধান করার পাশাপাশি অ্যাপেল স্টোর থেকে টুইটার সরিয়ে ফেলার গুজব নিয়েও টিম কুকের সাথে আলোচনা করেছিলেন তিনি। তবে টিম কুক জানিয়েছেন, কখনোই অ্যাপেল স্টোর থেকে টুইটার সরিয়ে দেওয়ার কথা ভাবেননি তাঁরা। অ্যাপেল কর্মকর্তাদের সাথে বৈঠকের পরেই বিজ্ঞাপন দেওয়ার সিদ্ধান্তে ফিরে এসেছে বিশ্বের বৃহত্তম টেক কোম্পানি। এমনকি সম্প্রতি টুইটারের বৃহত্তম বিজ্ঞাপন দাতা হিসাবে অ্যাপেলকেই চিহ্নিত করেন বিশ্বের ধনীতম ব্যক্তি এলন মাস্ক।
টুইটারকে সমস্ত অ্যাপ-এর সর্বেসর্বা হিসাবে গড়ে তোলার জন্য প্রস্তুত এলন মাস্ক। যার প্রধান ভরসা বিজ্ঞাপন দাতারা। তাই অ্যামাজন, অ্যাপেলের মতো শক্তিশালী মার্কিন টেক সংস্থাগুলি বিজ্ঞাপন দেওয়ার পরে পরেই আরো নানান কোম্পানি এই প্লাটফর্মে বিজ্ঞাপন দেওয়ার প্রতি আকৃষ্ট হবে বলে মনে করা হচ্ছে।