ওটিটি মঞ্চে তামাক বিরোধী সতর্কীকরণ বাণী দেওয়া বাধ্যতামূলক করেছে স্বাস্থ্যমন্ত্রক।
স্বাস্থ্যমন্ত্রক এই সংক্রান্ত নির্দেশটি জারি করেছেন যে আগামী ৩ মাসের মধ্যেই ওটিটি মঞ্চগুলিকে তাদের সমস্ত ‘কনটেন্টে’র ধূমপানের দৃশ্যে তামাকবিরোধী সতর্কীকরণ রাখতে হবে।
এই পরিস্থিতিতে নেটফ্লিক্স, আমাজন ,ডিজনির মতো স্ট্রিমিং জায়ান্টগুলি নাকি বৈঠক করছে এই নির্দেশের বিরোধিতা করার। এই পরিস্থিতিতে শুক্রবার রুদ্ধদ্বার বৈঠকে বসেছে নেটফ্লিক্স, আমাজন ও ডিজনি। তাদের সঙ্গে ছিল ভায়াকম১৮, যারা মুকেশ আম্বানির জিওসিনেমা অ্যাপ চালায়
আগামী ৩ মাসের মধ্যেই ওটিটি মঞ্চগুলিকে তাদের সমস্ত ‘কনটেন্টে’র ধূমপানের দৃশ্যে তামাকবিরোধী সতর্কীকরণ রাখতে হবে। প্রতিটি অনুষ্ঠানের শুরুতে ও মাঝে দৃশ্য-শ্রাব্য মাধ্যম ব্যবহার করে অন্তত ৫০ সেকেন্ডের ও বেশি সতর্কবাণী দেখাতে হবে। এই নির্দেশ পালন না করলে নেওয়া হবে কড়া পদক্ষেপ।আর তাই ওই নির্দেশকে কীভাবে আইনি চ্যালেঞ্জ করা যায় তার সম্ভাব্য উপায় নিয়েও আলোচনা করা হয় ওই বৈঠকে।