20230310 230209

Image: নিজস্ব গ্রাফিক্স

২১ শতকের ব্যাটম্যান এর সাথে ১৯ শতকের শার্লক হোমসের জগতের অদল বদল

Post Score: NA/5
Topic & Research
NA/5
Creativity & Uniqueness
NA/5
Timeliness & Social Impact
NA/5
Score available after assessment. Please check back later.

শার্লক হোমস এবং ব্যাটম্যান উভয়ই অত্যন্ত বুদ্ধিমান এবং দক্ষ গোয়েন্দা, কিন্তু তারা সম্পূর্ণ ভিন্ন জগতে কাজ করে । একজন প্রশংসিত তার নির্ভুল অনুমানমূলক যুক্তির দক্ষতার মাধ্যমে রহস্যের সমাধান করার জন্য অপরদিকে এরকজন প্রশংসিত অপরাধের সমাধানের জন্য ২১ শতকের আধুনিক উচ্চ-প্রযুক্তির গ্যাজেট ব্যাবহার করে ক্রিমিনালদের শাস্তি দেয়ার জন্য। যদি তাদের অদলবদল করা হয় তাহলে গল্পটা ঘুরে যাবে ঠিক এমন ভাবে যেখানে শার্লক হোমস ব্যাটম্যানের দ্বারা ব্যবহৃত উচ্চ-প্রযুক্তির গ্যাজেট এবং অস্ত্রগুলির সাথে খাপ খাইয়ে নিতে সংগ্রাম করছে, এবং অন্যদিকে ব্যাটম্যানকে আধুনিক প্রযুক্তিবিহীন বিশ্বে অপরাধ সমাধানের জন্য উচ্চ-প্রযুক্তির গ্যাজেট ছাড়াই সম্পূর্ণরূপে তার নিজের শারীরিক ক্ষমতা এবং ডিটেক্টিভ দক্ষতার উপর নির্ভর করতে হচ্ছে।

গল্পের শুরুটা হচ্ছে ঠিক এইভাবে যেখানে শার্লক হোমস নিজেকে গোথাম শহরে দেখতে পান । যেখানে তিনি দেখেন শহরে অন্ধকারাচ্ছন্ন অপরাধ পরিবেশ দ্রুত ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে এবং পুলিশ বাহিনী কোনোভাবে সেই অপরাধের প্রতিরোধ করতে সক্ষম হয়ে উঠতে পারছে না। একজন দক্ষ ডিটেক্টিভ হওয়ার দরুন তিনি শহরের এই অপ্রতিরোধ্য অপরাধের পিছনে আসল ক্রিমিনালদের তদন্ত শুরু করেন । এবং তার এই তদন্তের মধ্যে তিনি জানতে পারেন তারা সেই ক্রিমিনালদের থেকে অনেক দূরে, যাঁরা লন্ডনেও ডিল করতে অভ্যস্ত ।

অন্যদিকে ব্যাটম্যান নিজেকে লন্ডনে খুঁজে পান, যেখানে সে শহরের অপরিচিত স্থান দেখে এবং শব্দ শুনে প্রথমে দিশেহারা হয়ে পড়ে। তিনি শীঘ্রই বুঝতে পারেন যে তিনি ১৯ শতকে স্থানান্তরিত হয়েছে এবং সম্পূর্ণ ভিন্ন ধরনের অপরাধের সম্মুখীন হয়েছে। তিনি দ্রুতই এমন একটি সমস্যায় জড়িয়ে পড়েন যেখানে রহস্যময় ভাবে একটি হত্যা হয়েছে যার কোনো সুস্পষ্ট উদ্দেশ্য বা প্যাটার্ন নেই ।

দুই গোয়েন্দা তাদের নতুন পরিবেশ আবিষ্কার করার সাথে সাথে তারা এমন চ্যালেঞ্জের মুখোমুখি হতে শুরু করে যা তাদের অদলবদল জগতের জন্য অনন্য। এই চ্যালেঞ্জ সত্ত্বেও, উভয় গোয়েন্দাই শীঘ্রই তাদের তদন্তে অগ্রগতি দেখতে পায়। শার্লক হোমস তার পর্যবেক্ষণ এবং ডিটেক্টিভ ক্ষমতা ব্যবহার করে গোথাম শহরে হাওয়া অপরাধের পিছনে থাকা অপরাধীদের সনাক্ত করে, এবং ব্যাটম্যান তার মার্শাল আর্ট দক্ষতা এবং কৌশলগত ক্ষমতা ব্যবহার করে লন্ডনে রহস্যময় ভাবে একটি হত্যার খুনিদের খুঁজে বার করে।

অবশেষে, দুই গোয়েন্দা যখন নিজস্ব জগতে ফিরে আসে তখন তারা আবিষ্কার করে যে তাদের একে ওপরের জগতের মামলাগুলি কোনওভাবে সংযুক্ত। তারা রহস্যের সমাধান করতে এবং অপরাধীদের বিচারের আওতায় আনতে পুলিশ বাহিনীতে যোগ দেয়, শার্লক হোমস অপরাধ সমাধানের জন্য ব্যাটম্যানের অপ্রথাগত উচ্চ-প্রযুক্তির গ্যাজেটের উপর আস্থা রাখতে শেখে এবং ব্যাটম্যান শার্লক হোমসের অনুমানমূলক যুক্তির দক্ষতা আয়ত্ত করে একটি নতুন প্রশংসা অর্জন করে। শেষ পর্যন্ত, দুই গোয়েন্দা একে অপরের দক্ষতা এবং ক্ষমতার জন্য পারস্পরিক শ্রদ্ধা এবং প্রশংসা জানিয়ে তাদের নিজস্ব জগতে ফিরে আসে।

Sounds Interesting? Share it now!

You May Also Like

Create✨

Oops...Sorry !

You have to Login to start creating on Youthesta.

Don’t have an account? Register Now

Not from Behala College but still Interested? Request