1670042790 Google 1

পদ্মভূষণ সম্মান তুলে দিচ্ছেন তরণজিৎ সিং সান্ধু। Image : Twitter/ Taranjit Singh Sandhu

পদ্মভূষণ সম্মাননায় ভূষিত হলেন সুন্দর পিচাই

Post Score: NA/5
Topic & Research
NA/5
Creativity & Uniqueness
NA/5
Timeliness & Social Impact
NA/5
Score available after assessment. Please check back later.

পদ্মভূষণ ভারতের তৃতীয় সর্বোচ্চ অসামরিক সম্মাননা এবং উচ্চতর রাষ্ট্রীয় সম্মানের প্রতীক। এবার এই পদ্মভূষণ সম্মাননায় নাম জুড়ল বিশ্বের অন্যতম বৃহত্তম ব্যাবসায়িক প্রতিষ্ঠান গুগল-এর প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই এর।

ব্যবসা এবং শিল্প বিভাগে বিশেষ অবদান রয়েছে সুন্দর পিচাই এর। এবং শিল্প ও বাণিজ্য বিভাগের এই অবদানকে লক্ষ্য করেই ভারতের তৃতীয় সর্বোচ্চ অসামরিক সন্মান প্রদান করা হলো সুন্দর পিচাই কে। এই সন্মান সুন্দর পিচাই এর হাতে তুলে দেন তরণজিৎ সিং যিনি মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতের রাষ্ট্রদূত ।

এই সন্মান প্রদানের পর তিনি ট্যুইট করে বিষয়টি জানান সারা বিশ্ববাসীকে এবং একটি বক্তব্য করেন ট্যুইটে। তিনি বলেন গুগল এবং তার মূল কোম্পানি অ্যালফাবেটের প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাই এর হতে এই সন্মান তুলে দিতে পেরে খুবই আনন্দিত । এবং সুন্দর পিচাই এর এই অনুপ্রেরণামূলক যাত্রা যা মাদুরাই থেকে এতদূর পর্যন্ত যা অর্থনৈতিক ও প্রযুক্তিকে শক্তিশালী করার পাশাপাশি বিশ্বব্যাপী উদ্ভাবনে ভারতীয় প্রতিভার অবদানকে পুনরায় নিশ্চিত করছে।

পদ্মভূষণ গ্রহণের পর সুন্দর পিচাই সরকার সহ সমগ্র দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং গর্ববোধ করে জানান ভারত সব সময়ই তার জীবনের একটি বড় অংশ । তিনি জানান যে আরও বেশি মানুষের কাছে প্রযুক্তি পৌঁছে দিতে উদ্যোগী পাশাপাশি তিনি ভারত সরকারের প্রযুক্তি নিয়ে উদ্যোগ ও দূরদর্শী চিন্তা ভাবনার প্রসংশা করেন। এবং জানান যে ভারত এবং গুগল সংস্থার মধ্যে সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে তার উদ্যোগ সবসময় অব্যাহত থাকবে।

Sounds Interesting? Share it now!

You May Also Like

Create✨

Oops...Sorry !

You have to Login to start creating on Youthesta.

Don’t have an account? Register Now

Not from Behala College but still Interested? Request