Missile 1200x720

Source:- Sangbad Pratidin

ব্রহ্মস এর সফলতার সাথে সাথে প্রতিরক্ষায় আরও শক্তিশালী ভারত

Post Score: NA/5
Topic & Research
NA/5
Creativity & Uniqueness
NA/5
Timeliness & Social Impact
NA/5
Score available after assessment. Please check back later.

 

প্রতিরক্ষার ক্ষেত্রে আরও শক্তিশালী ভারত। রবিবার দূরপাল্লার ব্রহ্মস (BrahMos Missile) ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে সফল ঘোষণা করলো দেশের নৌসেনা (Indian Navy)। আরব সাগরে উপস্থিত লক্ষ্যবস্তুতে নিখুঁত আঘাত হানতে সক্ষম দেশীয় প্রযুক্তিতে তৈরি এই সুপারসনিক ক্রুজ ক্ষেপণাস্ত্রটি। ব্রহ্মসের সফল উৎক্ষেপণের কথা জানাল ভারতের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন বা DRDO।

 

রবিবার আরব সাগরে ‘কলকাতা ক্লাস গাইডেড’ মিশাইল ধ্বংসকারী যুদ্ধজাহাজ থেকে উৎক্ষেপণ করা হয় ক্ষেপণাস্ত্র ব্রহ্মস। নৌবাহিনীর এক আধিকারিক মতে, রবিবারে মিশাইলের সফল উৎক্ষেপণের পরে দেশীয় প্রযুক্তিতে তৈরি সমরাস্ত্র ভাণ্ডার আরও শক্তিশালী হল। ব্রহ্মস উৎক্ষেপণের কথা জানিয়ে নৌসেনার তরফে একটি টুইটও করা হয়। লেখা হয়, “আত্মনির্ভরের ভারতের দিকে আরও এককদম। নৌসেনার তরফে আরব সাগরে সফল উৎক্ষেপণ হল দেশীয় প্রযুক্তিতে তৈরি ব্রহ্মস সুপারসনিক ক্রুজ ক্ষেপণাস্ত্রের”।

প্রসঙ্গত, গত মাসে ভারতীয় নৌসেনার পাইলটরা এলসিএ তেজস (নৌবাহিনী) এবং মিগ-২৯-কে বিমানবাহী রণতরী আইএনএস বিক্রান্তের (INS Vikrant) সফল অবতরণ করান। উল্লেখ্য, আইএনএস বিক্রান্ত হল ভারতে তৈরী প্রথম বিমানবাহী রণতরী। এলসিএ তেজসও দেশীয় প্রযুক্তিতে তৈরি বিমান। গত বছরের সেপ্টেম্বরে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী,কোচির কোচিন শিপইয়ার্ড লিমিটেডে দেশের প্রথম বিমানবাহী রণতরীটির উদ্বোধন করেন।

Sounds Interesting? Share it now!

You May Also Like

Create✨

Oops...Sorry !

You have to Login to start creating on Youthesta.

Don’t have an account? Register Now

Not from Behala College but still Interested? Request